1. admin@dainikprothomkagoj.com : admin :
নওগাঁয় ভ’মিহীন-গৃহহীনদের মাঝে নতুন করে আরও দুই শতাধিক ঘর হস্তান্তর - দৈনিক প্রথম কাগজ
শনিবার, ২৫ মে ২০২৪, ০৬:৩১ পূর্বাহ্ন
শিরোনাম:
রৌমারী দূর্ভোগ থেকে রেহাই পেয়ে এমপিকে ধন্যবাদ বিশ্ব সন্ত্রাসী ইসরাইলের বিরুদ্ধে লড়াই করার জন্য রাষ্ট্রীয়ভাবে প্রেরণের ব্যবস্থা করতে হবে- মাওঃ আব্দুল আউয়াল রৌমারীতে মুক্তিযোদ্ধাকে হুমকি ও জীবনাশের অভিযোগে মানববন্ধন ফরিদপুরে শ্রমিক হত্যার প্রতিবাদে যশোরে ইসলামী আন্দোলনের বিক্ষোভ মিছিল রৌমারীতে এলডিডিপি প্রকল্পে অর্থ হরিলুট প্রাণিসম্পদ কর্মকর্তার বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ ইসলামী শ্রমনীতি ও আদর্শের আলোকে দেশ পরিচালিত না হওয়ায় রাজনৈতিক নিপিড়ন থামছে না- এইচ এম সাইফুল ইসলাম খুলনায় মহান মে দিবস পালিত-দৈনিক প্রথম কাগজ রৌমারীতে সকল শ্রমিক সংগঠনের মে দিবস পালিত যশোরে ইসলামী আন্দোলন এর পক্ষ থেকে তীব্র তাপদাহে তৃষ্ণার্ত পথচারীদের মাঝে শরবত বিতরণ রৌমারীতে সিএসডিকে নির্বাহী পরিচালক হানিফের বিরুদ্ধে অনৈতিক কর্মকান্ডে থানায় অভিযোগ

নওগাঁয় ভ’মিহীন-গৃহহীনদের মাঝে নতুন করে আরও দুই শতাধিক ঘর হস্তান্তর

Reporter Name
  • Update Time : বুধবার, ৯ আগস্ট, ২০২৩
  • ২৬ Time View

নওগাঁয় ভ’মিহীন-গৃহহীনদের মাঝে নতুন করে আরও দুই শতাধিক ঘর হস্তান্তর

গোলাম রাব্বানী, নওগাঁ জেলা প্রতিনিধি: “আশ্রয়ণের অধিকার শেখ হাসিনার উপহার” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে মুজিব শতবর্ষ উপলক্ষ্যে চতুর্থ পর্যায়ের দ্বিতীয় ধাপে বুধবার গণভবন থেকে বিটিভি’র মাধ্যমে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সারাদেশে ২২হাজার ১শত ১টি ভূমিহীন-গৃহহীন পরিবারকে পুনর্বাসন কর্মসূচির আওতায় ২শতাংশ খাস জমিসহ গৃহ প্রদান কর্মসূচীর আনুষ্ঠানিক উদ্বোধন করেন। প্রধানমন্ত্রীর আনুষ্ঠানিক উদ্বোধন শেষে নওগাঁ জেলায় ২০২টি ভ’মিহীন-গৃহহীন পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর উপহার আশ্রয়ণ প্রকল্পের নতুন ঘরের চাবি ও কাগজপত্রাদি হস্তান্তর করেন জেলা প্রশাসক মোঃ গোলাম মওলা।

ঘর হস্তান্তর উপলক্ষ্যে বুধবার সদর উপজেলা অডিটোরিয়ামে উপজেলা প্রশাসন কর্তৃক এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আনুষ্ঠানিক উদ্বোধন শেষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ গোলাম মওলা। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সদর উপজেলা নির্বাহী অফিসার এস.এম. রবিন শীষ।

এছাড়াও ভারপ্রাপ্ত পুলিশ সুপার মোঃ গাজিউর রহমান, সিভিল সার্জন ডা. আবু হেনা মোহাম্মদ রায়হানুজ্জামান সরকার, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ রফিকুল ইসলাম রফিক, ভাইস চেয়ারম্যান ইলিয়াস তুহিন রেজা, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার মোঃ আফজাল হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে সদর উপজেলার সহকারি কমিশনার (ভ’মি) রফিকুল ইসলাম, কৃষি কর্মকর্তা মনিরুল ইসলাম, প্রকৌশলী সানোয়ার হোসেন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী মাহবুবুর রহমান, প্রশাসনিক কর্মকর্তা মোয়াজ্জেম হোসেন, জেলা ও উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, স্থানীয় রাজনৈতিক ব্যক্তিবর্গ, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, সকল সুবিধাভোগী ও অন্যান্য গন্যমাণ্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, জেলায় প্রথম পর্যায়ে ১০৫৬টি পরিবার, ২য় পর্যায়ে ৫০২টি পরিবার, ৩য় পর্যায়ে ৭৩৭টি পরিবার এবং চতুর্থ পর্যায়ের প্রথম ধাপে ১২৯০টি পরিবারসহ ইতিমধ্যেই জেলার মোট ৩৫৮৫টি ভ’মিহীন-গৃহহীন পরিবারকে প্রধানমন্ত্রীর উপহার সেমি পাঁকা ইটের ঘর প্রদানের মাধ্যমে পুনর্বাসিত করা হয়েছে। আর চতুর্থ পর্যায়ের দ্বিতীয় ধাপে ২০২টি গৃহ প্রদানের মধ্যে দিয়ে জেলায় মোট পুর্নবাসিত পরিবারে সংখ্যা দাঁড়ালো ৩৭৮৭টি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

Categories

© সর্বস্বত্ব সংরক্ষিত
সাইট নির্মাণ করেছেন ক্লাউড ভাই