1. admin@dainikprothomkagoj.com : admin :
কেয়ারটেকার বাদেই ২০২৪ সালের জাতীয় সংসদ নির্বাচন সম্ভব! মন্তব্য করেছেন. - দৈনিক প্রথম কাগজ
শনিবার, ২৫ মে ২০২৪, ০২:০৫ অপরাহ্ন
শিরোনাম:
রৌমারী দূর্ভোগ থেকে রেহাই পেয়ে এমপিকে ধন্যবাদ বিশ্ব সন্ত্রাসী ইসরাইলের বিরুদ্ধে লড়াই করার জন্য রাষ্ট্রীয়ভাবে প্রেরণের ব্যবস্থা করতে হবে- মাওঃ আব্দুল আউয়াল রৌমারীতে মুক্তিযোদ্ধাকে হুমকি ও জীবনাশের অভিযোগে মানববন্ধন ফরিদপুরে শ্রমিক হত্যার প্রতিবাদে যশোরে ইসলামী আন্দোলনের বিক্ষোভ মিছিল রৌমারীতে এলডিডিপি প্রকল্পে অর্থ হরিলুট প্রাণিসম্পদ কর্মকর্তার বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ ইসলামী শ্রমনীতি ও আদর্শের আলোকে দেশ পরিচালিত না হওয়ায় রাজনৈতিক নিপিড়ন থামছে না- এইচ এম সাইফুল ইসলাম খুলনায় মহান মে দিবস পালিত-দৈনিক প্রথম কাগজ রৌমারীতে সকল শ্রমিক সংগঠনের মে দিবস পালিত যশোরে ইসলামী আন্দোলন এর পক্ষ থেকে তীব্র তাপদাহে তৃষ্ণার্ত পথচারীদের মাঝে শরবত বিতরণ রৌমারীতে সিএসডিকে নির্বাহী পরিচালক হানিফের বিরুদ্ধে অনৈতিক কর্মকান্ডে থানায় অভিযোগ

কেয়ারটেকার বাদেই ২০২৪ সালের জাতীয় সংসদ নির্বাচন সম্ভব! মন্তব্য করেছেন.

Reporter Name
  • Update Time : শুক্রবার, ২০ অক্টোবর, ২০২৩
  • ১০৬ Time View

কেয়ারটেকার বাদেই ২০২৪ সালের জাতীয় সংসদ নির্বাচন সম্ভব! মন্তব্য করেছেন…

আলীহোসেন লালমনিরহাট জেলা প্রতিনিধিঃ

প্রচারেই হোক প্রসার তারিখ: ১৯-১০-২০২৩ইং
জনগণ ভোট দিলেই যদি অংশগ্রহণ মূলক ও গ্রহণ যোগ্য নির্বাচন হয় … তবে, নির্বাচনে জনগণকে আনতে এবং সাধারণ জনগনকে ভোট দিতে আগ্রহী করে তুলতে চাইলে.. এখনেই, কেয়ারটেকার সরকার বাদেই ক্ষমতায় থেকে কেয়ারটেকারের চেয়ে বেশি ভালো একটি সহজ ফর্মুলার ছোট্ট আইন বর্তমান সরকার পাশ করলেই আগামী ২৪ এর জাতীয় নির্বাচন ১০০% সঠিক হবে।

নির্বাচনের তফসিল ঘোষনার আগেই একটি ফর্মূলা (আপাত ফর্মুলাটি উন্মুক্ত নয়) প্রয়োগে আইনের আওতায় এনে প্রকাশ্যে দেশের সকল জনগণের উদ্দ্যেশে একটি গণ বিজ্ঞপ্তি জানাতে পারেন। ফর্মুলাটি আইন দ্বারা পরিচালিত হবে বিধায়, প্রচলিত আইনের আওতায় সাধারণ জণগনের ৭০% বেশি ভোটার জাতীয় নির্বাচনে ভোট প্রদানে আগ্রহী হয়ে উঠবেন।

এবং কেয়ারটেকার সরকার পদ্ধতি লাগবে না, ফলে ১৭ কোটি মানুষের মাঝে স্থিরতার ভাব ফিরে আসলেও আসতে পারে। প্রকাশ থাকে যে, তফসিল ঘোষানা করার পর এই ফর্মুলাটি ব্যবহারে চিত্র বদলে দিবে কিনা, তবে ফর্মুলাটি এখন ও আগামীর জন্য পুরো কাজে লাগতে পারে এবং গণতন্ত্রের উন্নয়নের স্বার্থেই সব পক্ষ মেনে নিবেন আশা করি।

ফর্মুলাটি জানতে হলে অথবা শুনতে চাইলে বর্তমান সরকারের উদ্ধঃস্তরের পর্যারের সম্মানিত ব্যক্তিবর্গ মহোদয়গ এবং যে কোন পক্ষ অথবা, সুশীল সমাজের কেউ আমার সাথে আলোচনা করতেও পারেন। আবার অবান্তর ভেবে বাদও দিতে পারেন।

আমি কোন রাজনীতির সঙ্গে নাই। নিজের ছোট্ট ও অতি ক্ষুদ্র শিক্ষকতার পেশায় এবং দেশের একজন সাধারণ নাগরিক থেকেও দেশকে ভালোবেসেই একটি ফর্মুলা দিতে চাই! আর তাতেই টিকসই হয়ে উঠতে পারেন দেশ, জনগণ, সরকার ও গণতন্ত্র। (আপাত ফর্মুলাটি উন্মুক্ত নয়) আলোচনান্তে জানা যাবে। হাতে খুব একটা সময় নাই। দ্রুতই শর্তগুলো নিয়ে কথা হলে ফর্মূলাটি উন্মুক্ত করা হবে।

কেউ এই ফর্মুলার আলোচনা এগিয়ে নিতে চাইলে আগে শর্ত গুলি মানতে হবে এমনটিও কিন্তু নয়। এই বারের ২০২৪ইং সনের জন্য ফর্মুলাটি খুবই কাজে আসতে পারে। তবুও পড়ুন এবং অধম এই কারিগরি শিক্ষকের শর্ত গুলো সুশীল সমাজের মেধাবীগনেরাও একটু ভেবে দেখুন-

শর্ত: (ক)
দেশের সকল শিক্ষকের মরণোত্তর কালে তাৎক্ষনিক ভাবে সকল স্তরের সরকারি/বেসরকারি ভিসি, প্রভিসি, অধ্যক্ষ, উপাধ্যক্ষ,অধ্যাপক, প্রভাষক ও শিক্ষকদের জাতীয় পতাকা দিয়ে ঢেঁকে রাষ্ট্রীয় মর্যাদায় নিরস্ত্রর ভাবে একটু রাষ্ট্রীয় ছালাম জানিয়ে দাফন/সমাহিত /দাহ করার ব্যবস্থা সরকারকেই আগে থেকে ঘোষনা দিতে হবে।

(খ) বাংলাদেশের সকল বেসরকারি মাধ্যমিক স্তরের শিক্ষা প্রতিষ্ঠানকে জাতীয় করণের আওতায় আনার লক্ষে আগামী অর্থবছরে সরকারি
করণ করার ঘোষনা দিতে হবে।

(গ) দেশের সরকারি/বেসরকারি সংযুক্ত মাধ্যমিক সহ সকল স্তরের কারিগরির শিক্ষা ব্যবস্থাকে গুরুত্বের সহিত ঢেলে সাজাতে হবে। যাতে করে যে কোন সরকার আগামিতে দেশের বেকারত্বের হার ৫০% কমিয়ে আনতে প্রতিশ্রুতি দিতে পারেন।

(ঘ) সারা দেশে সংযুক্ত মাধ্যমিক সহ সকল স্তরের কারিগরির শিক্ষা প্রসারে ব্যাপক প্রচারের কাজটি করার সুযোগ চাই। এবং এই লক্ষে চলমান কাজের জন্য যাতায়তের ব্যবস্থা সহ সার্বিক কিছু ফান্ডের ব্যবস্থা প্রয়োজনে সরকার করেও দিতে পারেন ।

নিবেদক-(বিবেচনান্তে দেশের সাধারণ নাগরিকের মধ্যে একজনের একটি সহজ ফর্মূলা অতি দ্রুত গ্রহন করুন অথবা অবান্তর ভেবে ফেলে দিন)। ।

সরওয়ার মোরশেদ-
সভাপতি,
কারিগরি শিক্ষক (ডিপ-ইন-ইঞ্জিঃ, এম এ, এম এড) কালীগঞ্জ করিম উদ্দিন পাবলিক পাইলট উচ্চ বিদ্যালয়।
বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদ, আইডিইবি লালমনিরহাট জেলা শাখা।
সভাপতি,
লালমনিরহাট জেলা শাখা ভোকেঃ শিক্ষক সমিতি, বাংলাদেশ ।
ও প্রচার সম্পাদক আইডিইবি, ঢাকা, লালমনিরহাট জেলা শাখা । এবং জেলা কাউন্সিলর, লালমনিরহাট জেলা শাখা, আইডিইবি কাকরাইল, ঢাকা। মোবা: 01714-333587, ফেইজবুক: Sarwar Morshed ই-মেইল: smorshedmoral @gmail.com
পেইজ: Sarwar Morshed Moral

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

Categories

© সর্বস্বত্ব সংরক্ষিত
সাইট নির্মাণ করেছেন ক্লাউড ভাই